কিয়ারা আদভানীঃ হিন্দি সিনেমার এক নতুন হেমা মালীনি

অনেকেই হয়ত জানেন না কিয়ারা আদভানী আসল নাম কি এবং তার নাম পরিবর্তনের কারন। কিয়ারার আসল নাম ছিল আলিয়া কিন্তু তখন আলিয়া নামের আরেক নায়িকা খ্যাতির চূরায়। তাই অনিচ্ছা স্বত্বেও নাম পরিবর্তন করতে হয়। বলিউড সুপারস্টার সালমানের পরামর্শে নাম পরিবর্তন করে নাম রাখা হয় কিয়ারা আদভানী।

প্রথম সিনেমা ফাগলি দিয়ে তেমন পরিচিতি না পেলেও তার মিষ্টি চেহরা সবাই খুব পছন্দ করেন। পরে “এম, এস ধোনি” মুভি দিয়ে পরিচিতি পান কিন্তু মেশিন মুভির ‘চিজ বারি হে মাস্তি” গান দিয়ে ব্যাপক সারা ফেলেন। বছরের অন্যতম হিট সং তকমা পায়। এরপর আর পিছে ফিরে তাকাতে হয়নি কায়রা কে। “লাস্ট স্টোরিজ” মুভির সেই আইকনিক দৃশ্য যেমন সমালোচিত হয়েছে তেমনি ভাবে তাকে এনে দিয়েছে সর্বাধিক পরিচিতি।

এর পরে তিনি ২ টি সাউথ মুভি করেন যার মধ্যে তেলুগু সুপারস্টার মহেশ বাবুর সাথে “ভারত আনে নেনু” সুপার হিট হয়। ২০১৯ সালের “কাবির সিং” এ তার অভিনয় ব্যপক প্রসংশিত হয়। ২০১৯ এর শেষে তার অভিনীত “গুড নিউজ” বছরের অন্যতম সুপার হিটের তকমা পায়।

অনেকেই তা্র মধ্যে বলিউড কিংবদন্তি হেমা মালীনির ছায়া খুঁজতে শুরু করেছেন। বর্তমান সময়ে বলিউডে তার মত মিস্টি মুখের চেহরার নায়িকা কম আছে। তার হাতে “লাক্সমী বোম্ব”, “সেরশাহ, “ভুল ভুলাইয়া-২” এর মত বড় বড় প্রোজেক্ট আছে। তার অভিনীত মিউজিক ভিডিও “ঊরবাশী” ব্যাপক জনপিয়তা পায় যেখানে তার বিপরীতে শাহিদ কাপুর অভিনয় করে। যিনি “কাবির সিং” মুভিতেও কিয়ারার বিপরীতে অভিনয় করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *