প্রথম শ্রেনীর ক্রিকেটে তামিমের তিন শতক

শুভাগত হোমের বলে একরান নিয়ে ৩০০ রানের জাদুকরী অংকটা স্পর্শ করলেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল খান। দ্বিতীয় বাংলাদেশী ক্রিকেটার হিসেবে এই মাইলফলক স্পর্শ করলেন তিনি। রকিবুল হাসানের ৩১৩* রানের ইনিংসটি টপকে ৩৩৪* রানের মাধ্যমে দেশের ক্রিকেট ইতিহাসের এক ইনিংসে সব থেকে বেশী রানের মালিক হলেন।

তামিম ৩৩৪ রানে অপরাজিত থাকতে প্রথম ইনিংস ঘোষণা করে পূর্বাঞ্চল (৫৫৫/২)। অপেক্ষাটা শুরু সেই সকাল থেকেই। কাল যেখাঞ্চে দিন শেষে ২২২ রানে করে অপরাজিত থাকেই সেই সেখান থেকেই আজ সকালের শুরু টা করেন। রকিবুল হাসানের অপরাজিত ৩১৩* ছাপিয়ে যাওয়া তামিমের ইনিংসে স্ট্রাইকরেট একদিনের ক্রিকেটের কাছাকাছি (৭৮.৪০)। প্রায় পাঁচ সেশন ধরে ওয়ানডের মত এ স্ট্রাইকরেট ধরে রেখে ‘ত্রিশতক’ তুলে নেওয়া একজন বড় মাপের বিস্ফোরোক ব্যাটসম্যান এর পরিচয়।

তবে গত কালের তুলনায় আজ খেলেছেন বেশ ঠাণ্ডা মাথায়। তার খেলা দেখেই মনে হচ্ছিল আজ ৩০০ রানের পণ করে যেনো ব্যাটিং করতে নেমেছেন। প্রথম তিনশতে কোন ছক্কা না থাকলেও মাইলফলক ছোঁয়ার পর মারেন তিনটি ছক্কা। তামিমের নামের পাশে এখন ৪২৬ বলে ৩৩৪। চার ৪২টি, ছক্কা তিনটি যা তার পাকিস্তান সফরে ব্যাপক কাজে দিবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *