রাতে পাকিস্তানের উদ্দেশে দেশ ছাড়ছে টাইগাররা

টি-২০ সিরিজ টা ভাল কাটেনি বাংলাদেশের। পুরো সিরিজে সবচেয়ে বেশি উচ্চারিত শব্দ ছিল ধীর গতির ব্যাটিং। আজ সেই ধীর গতির ব্যাটিং পরিক্ষা দিতেই পাকিস্তানে উদ্দেশে রওনা দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। এই সফরে দল ২ টেস্টের সাথে একটি একদিনের ম্যাচ ও খেলবে বাংলাদেশ দল।

এর আগে গত ৩০ জানুয়ারি টেস্ট দল ঘোষণা করা হয়। ভারত সিরিজের নেয় এখানেও মমিনুল হক কে অধিনায়ক করে দল ঘোষণা করা হয়। ৭ ফেব্রুয়ারি পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ ও পাকিস্তান। পরে একটি এক দিনের আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হবে এবং এর পরে সিরিজের শেষ টেস্ট হবে। যদিও এখনো একদিনের ম্যাচের দল ঘোষণা বাকী আছে।

বাংলাদেশ দলের অন্যতম সেরা ব্যাটসম্যান মুশফিক টেস্ট দলেএ সঙ্গেও পাকিস্তান না যাওায়ায় ব্যা্টিংয়ে দুর্বলতা রয়েই গেলো। সাকিব আল হাসান পূর্বেই এক বছরের নিষিদ্ধ হয়ে দল থেকে দূরে আছেন। পাকিস্তান সফরে সব চেয়ে বেশী পরিক্ষা হবে বাংলাদেশের পেসার দের। পাকিস্তানের গতির সাথে বাংলাদেশের পেসার রা কত টা জবাব দিতে পারে সেটাই দেখার বিষয়।

বিসিএলে পাকিস্তানে সফরে টেস্ট দলে থাকাদের অনেকেই দারুণ ফর্মে আছেন।রেকর্ড  ৩৩৪ রানের ইনিংস খেলেছেন তামিম ইকবাল, মুমিনুল নিজে করেছেন সেঞ্চুরি। শতরান এসেছে মাহমুদউল্লাহ, লিটন দাসের ব্যাটে। ব্যাট হেসেছে সাইফ হাসান, মোহাম্মদ মিঠুনেরও। তাইজুল নিয়েছেন ম্যাচে ৭ উইকেট, নাঈম হাসান ৮ উইকেট। সবার এই পারফরম্যান্স ভালো কিছুর আশা করছেন অধিনায়ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *